বৃহত্তর ঐক্যে সরকারকে বিদায় করা হবে: রব

বৃহত্তর ঐক্যে সরকারকে বিদায় করা হবে: রব
বৃহত্তর ঐক্যে সরকারকে বিদায় করা হবে: রব - ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ নভেম্বর ২০১৯, ২১:৩৬

বৃহত্তর ঐক্যে সরকারকে বিদায় করা হবে বলে হুশিয়ারি প্রকাশ করেছেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আবরার হত্যার বিচারের দাবিতে ‘রক্তের অক্ষরে সত্যের স্বাক্ষর’ কর্মসূচিতে বর্তমান সরকারের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

রব বলেন, শুধু আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবি নয়, এই সরকারের বিদায়ের জন্য রক্ত দিয়ে স্বাক্ষর করে শপথ করছি। বৃহত্তর জাতীয় ঐক্য গঠন করে এই সরকারের বিদায় করব।

তিনি বলেন, কত রক্ত চাই আপনাদের? রক্তের বন্যায় ভেসে যাবে সকল অন্যায়। যত রক্ত চান রক্ত দিব কিন্তু জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে।’

ঐক‌্যফ্রন্টের অন‌্যতম এ নেতা বলেন, সরকারি দল থেকে বলা হচ্ছে, আবরারের বিচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাহলে আমরা আন্দোলন করছি কেন? আবরারের বিচার হয় নাই।

সাবেক মন্ত্রী আ স ম রব বলেন, গতকাল এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকদের ওপর হামলা চালানো হয়েছে। কিছুদিন আগে এক অধ‌্যক্ষকে পানিতে ফেলে দিয়েছে ছাত্রলীগ। এসবের বিচার ও এখনো হয়নি।

বাংলাদেশে ব্রিটিশ আমল থেকে কেউই স্বৈরাচারী পন্থায় ক্ষমতায় বেশিদিন থাকতে পারেনি- উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশে আ স ম রব বলেন, ‘আপনিও পারবেন না। আপনাদেরকেও ক্ষমতা ছেড়ে দিতে হবে।

জাসদের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক আ স ম রব অবিলম্বে বেগম খালেদা জিয়া মুক্তি দাবি করেন।

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, কার্যকরী সভাপতি আবু সাইয়েদ, জেএসডির সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব প্রমুখ।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...