ওমর ফারুক ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব স্থগিত


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ অক্টোবর ২০১৯, ১৮:০০

ক্যাসিনোকাণ্ডে যুবলীগ নেতাকর্মীদের সংশ্লিষ্টতার অভিযোগে চেয়ারম্যান পদ হারানো ওমর ফারুক চৌধুরী ও তার পরিবারের সব সদস্যের ব্যক্তিগত ব্যাংক হিসাবে লেনদেন স্থগিত করা হয়েছে। পাশাপাশি ওমর ফারুক চৌধুরীর দুই ব্যবসায়িক প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেনও স্থগিত করা হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চিঠির পরিপেক্ষিতে ব্যাংকগুলো ওমর ফারুকসহ সংশ্লিষ্টদের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করেছে বলে জানিয়েছেন এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

অর্থাৎ এখন থেকে যুবলীগের সাবেক চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং তার স্ত্রীসহ তিন সন্তানের কেউ নিজেদের ব্যাংক হিসাবে কোনো টাকা তুলতে কিংবা স্থানান্তর করতে পারবেন না।

যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে ওমর ফারুককে অব্যাহতি দেয়ার পরদিনই জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চিঠির কথা জানা গেল।

চিঠিতে বলা হয়, একই সঙ্গে তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান লেক ভিউ প্রোপার্টিজ ও রাও কনস্ট্রাকশনের হিসাবের লেনদেনও স্থগিত চেয়েছে এনবিআর। ফলে ওমর ফারুক চৌধুরী স্ত্রী, তিন ছেলে ও দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব থেকে কোনো লেনদেন করতে পারবেন না।

এর আগে ৩ অক্টোবর ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক। তার নামে থাকা সব হিসাবের লেনদেনের তথ্য পাঠাতে ব্যাংকগুলোকে চিঠি দেয় বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads





Loading...