চার বছরেও পূর্ণাঙ্গ হয়নি গাজীপুর মহানগর যুবলীগের কমিটি

আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল ও যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৮ অক্টোবর ২০১৯, ১৪:০৮

আহ্বায়ক কমিটি গঠনের সোয়া চার বছরেও পূর্ণাঙ্গ করতে পারেনি গাজীপুর মহানগর যুবলীগের নেতৃবৃন্দ। এমনকি এ দীর্ঘ সময়ে ওয়ার্ড কমিটিও গঠন করতে পারেনি। এ নিয়ে তৃর্ণমূল নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোপ বিরাজ করছে। তবে এ কমিটির কর্ণধাররা বলছেন মহানগর যুবলীগ উজ্জীবিত।

জানা গেছে, ২০১৫ সালের ৩০ জুলাই কামরুল আহসান সরকার রাসেলকে আহ্বায়ক ও সাইফুল ইসলামকে যুগ্ম-আহ্বায়ক করে যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুন অর রশীদ স্বাক্ষরিত ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকে গাজীপুর মহানগর যুবলীগ কিছুটা চাঙ্গা হলেও এখন তা ঝিমিয়ে পড়েছে। দীর্ঘ সোয়া ৪ বছরেও তৃণমূলের নেতাকর্মীরা তাদের কাঙ্ক্ষিত নেতা বানাতে পারেনি।

তারা বলেন, দীর্ঘ সময় পার হলেও এ কমিটি মহানগরের পূর্ণাঙ্গ কমিটিতো দূরের কথা তারা ৫৭টি ওয়ার্ড কমিটিও গঠন করতে পারেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক আহ্বায়ক কমিটির প্রভাবশালী এক সদস্য জানান, এ কমিটি ১৮টি ওর্য়াড কমিটি গঠন করে ঘোষণা করেছে। সে সময়ই আরো ৩-৪টি ওর্য়াড কমিটি প্রক্রিয়াধীন থাকলেও রহস্যজনক কারণ ঘোষণো হচ্ছে না।

তিনি আরো বলেন, কতিপয় সদস্য দীর্ঘদিন আহ্বায়ক কমিটিতে থেকে দলের নাম ভাঙিয়ে অপকর্মে লিপ্ত হচ্ছে। পদ হারানোর ভয়ে অনেক সদস্যই এ কমিটির বিরুদ্ধে কথা বলতে চান না। তবে তারা ওয়ার্ড কমিটি গঠনের বিষয়ে বিভিন্ন ধরনের অভিযোগও তুলেছেন।

এ ব্যাপারে মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেলের মুঠোফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বলেন, কেন্দ্রীয় কমিটি যেভাবে আমাদের নির্দেশনা দিচ্ছেন সেভাবেই আমরা কাজ করছি। দেশের বিভিন্নস্থানে মেয়াদবিহীন অনেক কমিটি রয়েছে। আমাদের মাত্র ৪ বছর হয়েছে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...