মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ২৯ অক্টোবর

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ২৯ অক্টোবর
স্বেচ্ছাসেবক লীগে - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ অক্টোবর ২০১৯, ১৬:৫৬,  আপডেট: ১০ অক্টোবর ২০১৯, ১৭:৩২

আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটির সম্মেলন আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সংগঠনের একটি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গতকাল রাতে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের কার্যালয়ে সংগঠনের এক সভায় এই তারিখ নির্ধারণ করা হয়।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাউছার মানবকণ্ঠকে বলেন, আমরা গতকাল আলাপ করেছি বিষয়টা নিয়ে। একটা সম্ভাব্য তারিখ ঠিক করেছি। আগামীকাল আমাদের সভা আছে। সেখানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটির সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হবে।

এর আগে আওয়ামী লীগের চার সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। এর মধ্যে ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ, ২৩ নভেম্বর যুবলীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ ও ২ নভেম্বর কৃষক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রাথমিকভাবে এ তারিখ নির্ধারণ করা হয়েছে বলে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানিয়েছেন। তবে কৃষক লীগের সম্মেলনের তারিখ দুই একদিন আগে বা পরে হতে পারে।

যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষক লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন। আর শ্রমিক লীগ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন। জানা গেছে, আওয়ামী লীগের চার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনে নেতৃত্বের ব্যাপক পরিবর্তন আসতে চলেছে।

বুধবার বিকালে গণভবনে সম্প্রতি জাতিসংঘ অধিবেশনে যোগদান ও ভারতের দিল্লি সফরের অর্জন ও সফলতা তুলে ধরতে আয়োজিত সাংবাদিক সম্মেলন শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সহযোগী সংগঠনগুলোর অনানুষ্ঠানিক বৈঠকে উল্লিখিত সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।

মানবকণ্ঠ/সাইফুল/এআইএস




Loading...
ads




Loading...