'কেউ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়'

'কেউ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়'
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৯ অক্টোবর ২০১৯, ২১:২৭

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড পুঁজি করে কেউ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সচিবালয়ে দুপুরে সচিবালয়ে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আবরার হত্যা ন্যাক্কারজনক, দুঃখজনক। এ ঘটনায় জড়িতরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায় সে বিষয়ে সরকার বদ্ধপরিকর। কিন্তু এ ঘটনাকে পুঁজি করে কেউ কেউ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়। তাদেরও সফল হতে দেয়া যাবে না।

হাছান মাহমুদ বলেন, আমরা প্রথম থেকেই এর তীব্র নিন্দা জানিয়েছি। প্রধানমন্ত্রী নির্দেশনায় কেউ দাবি তোলার আগেই এর সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করা হয়েছে। যারা এ ঘটনায় দোষী প্রমাণিত হবে, তারা যাতে দৃষ্টান্তমূলক শাস্তি পায় এ জন্য সরকার বদ্ধপরিকর।’

তিনি বলেন, আবরার হত্যাকাণ্ডের সঙ্গে প্রাথমিকভাবে যাদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে, ইতোমধ্যেই তাদের সবাইকে ছাত্রলীগ বহিষ্কার করেছে। একই সঙ্গে তাদের গ্রেফতার করা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, দেশে অবশ্যই ভিন্ন মত থাকবে। ভিন্ন মত ছাড়া একটি গণতান্ত্রিক সমাজ হতে পারে না। ভিন্ন মত থাকবে, সমালোচনাও থাকবে। কিন্তু সমালোচনার জবাব সমালোচনার মাধ্যমে হয়। ভিন্ন মতের জবাব নিজের মত প্রকাশের মধ্য দিয়ে হয়। এর জবাব কোনোভাবেই আক্রমণ করে হয় না। এটা আমাদের সরকার সমর্থন করে না, আমাদের দলও সমর্থন করে না।

এর আগে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে টিভি শিল্পী, নাট্যকার ও অনুষ্ঠান নির্মাতাদের সার্বজনীন সংগঠন এফটিপিও (ফেডারেশন অব টিভি প্রফেশনালস অর্গানাইজেশনস) এর সঙ্গে মতবিনিময় পূর্বে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...