নির্যাতন-নিপীড়ন করে ক্ষমতায় টিকে থাকা যায় না: ফখরুল


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৬,  আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৮

নির্যাতন-নিপীড়ন করে চিরদিন ক্ষমতায় টিকে থাকা যায় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ফেরাউন পারেনি, নমরুদ পারেনি, হিটলার পারেনি, আইয়ুব খান পারেনি, এরশাদও পারেনি। একাত্তরের পর আওয়ামী লীগও পারেনি, আপনারাও পারবেন না।

সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন মির্জা ফখরুল। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধন করা হয়।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ইতিহাসের দিকে তাকান, সভ্যতার দিকে তাকান। নির্যাতন করে, নিপীড়ন করে, খুন করে, হত্যা করে কেউ চিরদিন ক্ষমতায় টিকে থাকতে পারেনি। আপনিও পারবেন না।

খালেদা জিয়ার মুক্তির জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, জনগণের ঐক্য সবচেয়ে বড় ঐক্য। আসুন সবাই মিলে খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনে নামি।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের কী আছে বলুন, আজ দশ লাখ রোহিঙ্গা ঢুকেছে তাদের জন্য মিয়ানমারকে একটা শক্ত কথা বলতে পারি না। আজ আমাদের পক্ষে কেউ নেই। চীন-আমেরিকা-ভারত যে আমাদের সবচেয়ে বেশি বন্ধু, তারা কোথায়। তাদের কেন আমরা দুই বছরেও রোহিঙ্গাদের ব্যাপারে পক্ষে আনতে পারছি না। আসামে যে এনআরসি তালিকা করা হয়েছে সেখানে ১৯ লাখ বাদ দেওয়া হয়েছে। আসামের মন্ত্রী বলছেন এরা সব বাংলাদেশি, বাংলাদেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।

ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক পদ থেকে শোভন-রাব্বানীর অপসারণ নিয়ে মির্জা ফখরুল বলেন, চাঁদাবাজি ও দুর্নীতির কারণে ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। একই অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।

মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মিজানুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক খানের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লে. কর্নেল অব. জয়নাল আবেদিন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।

মানবকণ্ঠ/এএম

 

 




Loading...
ads




Loading...