বৃহস্পতিবার থেকে রাজধানীতে স্মার্টফোন ও ট্যাব মেলা



  • অনলাইন ডেস্ক
  • ৩০ জুন ২০১৯, ১৫:৩৪

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীতে হতে যাচ্ছে ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো (সামার) ২০১৯’। ৪ থেকে ৬ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) হবে এই মেলা।

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দ্বাদশ প্রদর্শনী। এ উপলক্ষে ৩০ জুন রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘সংবাদ সম্মেলন’ এর আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সেলস ডিরেক্টর জুনিয়র সালাহউদ্দীন সানজি, অপ্পো বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার ও পাবলিক রিলেশন ম্যানেজার ইফতেখার উদ্দীন সানি, স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব প্রোডাক্ট ফজলুল মুসাওইর চৌধুরী, ডিএক্স টেল লিমিটেডের হেড অব রিটেইল অপারেশন জেএম হাসান সাইফ, ভিভো বাংলাদেশের অ্যাসিসটেন্ট ব্র্যান্ড ম্যানেজার তানজীব আহমেদ এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

অনুষ্ঠানে জানানো হয়, এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। ইতিমধ্যে হুয়াওয়ে, অপ্পো, স্যামসাং, শাওমি, ভিভো, মটোরোলাসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। বেশ কিছু মডেলের স্মার্টফোন উম্মোচনও করা হবে। পাওয়া যাবে মোবাইল অ্যাক্সেসরিজও। আগামী বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই মেলা দর্শনার্থীদের জন্য উম্মুক্ত থাকবে। ঐদিন বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হবে।

হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের সেলস ডিরেক্টর জুনিয়র সালাউদ্দীন সানজি বলেন, মেলায় নতুন বেশ কিছু অফার থাকছে। থাকবে হট সামার, কুল অফার। এ ছাড়াও, আরো অফার থাকবে। মেলায় স্মার্টফোনের পাশাপাশি অ্যাক্সেসরিজ থাকছে। তরুণদের জন্য থাকছে স্মার্টওয়াচ। নতুন কিছু অফার মেলাতেই পাওয়া যাবে।

স্যামাংয়ের মোবাইলের হেড অব প্রোডাক্ট ফজলুল মুসাওইর চৌধুরী বলেন, স্যামসাং মেলায় নির্দিষ্ট কিছু হ্যান্ডসেটে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেবে। থাকবে বিভিন্ন অফার এবং ছাড়। থাকবে নতুন দুটি ট্যাব। আরো থাকবে গেমিং জোন।

অপ্পো বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার ও পাবলিক রিলেশন ম্যানেজার ইফতেখার উদ্দীন সানি বলেন, দেশে নতুন সিরিজ অপ্পো রেনে এনেছে অপ্পো। এ ছাড়াও, নতুন হ্যান্ডসেট থাকবে। থাকবে ছাড় ও অফার।

ভিভো বাংলাদেশের অ্যাসিসটেন্ট ব্র্যান্ড ম্যানেজার তানজীব আহমেদ বলেন, ২০১৭ সালে শুরু করে ভিভো দেশে এখন খুব জনপ্রিয় ব্যান্ড। ভিভো নতুন গেমিং ফোন আনছে। থাকছে আকর্ষণীয় ছাড়, অফার ও ক্যাশব্যাক।

ডিএক্স টেল লিমিটেডের হেড অব রিটেইল অপারেশন জেএম হাসান সাইফ, আমরা মেলায় শাওমির সব পণ্য নিয়ে থাকছি। কিছু পণ্যে ৫০ শতাংশের বেশি ছাড় থাকবে। এ ছাড়াও, আরো অফার থাকছে।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। এ ছাড়াও, থাকবে অন্য আরো অনেক আয়োজন।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, অপ্পো ও স্যামসাং। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে ডিএক্স টেল ও ভিভো। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে মটোরোল এবং পার্টনার এডুমেকার।

মেলায় থাকছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন। এ ছাড়াও, প্যাভিলিয়ন ও স্টল থাকবে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, অনেক প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেসবুক পেইজ (https://www.facebook.com/STExpo) এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহর ডটকম (www.techshohor.com)--এ পাওয়া যাবে। এ ছাড়াও, প্রতিদিনের আপডেট পেতে চোখ রাখুন মেলার ইভেন্ট পেইজে (https://www.facebook.com/events/381947959080960/)। পেইজে ইতিমধ্যে কনটেস্ট শুরু হয়েছে। এতে বিজয়ীরা পাবেন আকর্ষণীয় পুরস্কার। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে।

মানবকণ্ঠ/এআইএস



Loading...
ads


Loading...