লিডস কর্পোরেশন ও লংকাবাংলা সিকিউরিটিজের যৌথ উদ্যোগে চ্যাটবট চালু



  • অনলাইন ডেস্ক
  • ২৫ এপ্রিল ২০১৯, ১৮:৫৬

লিডস কর্পোরেশন লিমিটেডের সঙ্গে যৌথ উদ্যোগে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সেবা গ্রহণকারী ও বিনিয়োগকারীগণের যোগাযোগ ও বিভিন্ন তথ্য আদান-প্রদান সহজীকরণের লক্ষ্য একটি চ্যাটবটের উদ্বোধন করা হয়েছে। চ্যাটবটটির নাম লিন্ডা (LINDA: LankaBangla Interactive Direct Assistance)। বাংলাদেশের পুঁজিবাজারে কোনো সিকিউরিটিজ কোম্পানি এই প্রথম তাদের সেবা গ্রহণকারীদের জন্য এ জাতীয় আধুনিক সেবা প্রদান শুরু করল।

লিন্ডা এর মাধ্যমে যেকোনো বিনিয়োগকারী কল সেন্টারে যোগাযোগ না করেই পেতে পারবেন তাদের তাদের নিজস্ব ফেসবুক অথবা লংকাবাংলা সিকিউরিটিজ ওয়েবসাইট ব্যবহার করে প্রশ্নের উত্তর। বিনিয়োগকারিগণ পেতে পারেন বিনিয়োগ তালিকা (পোর্টফলিও স্ট্যাটাস), খতিয়ান হিসাব (লেজার ব্যালান্স), ক্রয় ক্ষমতার তথ্য, আইপিও-র বর্তমান অবস্থা ও নিজের হিসাব সংক্রান্ত যে কোনো তথ্য উপাত্ত।

বিনিয়োগকারীগণ চ্যাটবট ব্যাবহার করে খুলতে পারেন তাদের বিও হিসাব, যেখানে তাদের লংকাবাংলার কর্মকর্তাদের প্রয়োজন হবে না। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড দৃঢ়ভাবে বিশ্বাস করে লিডস কর্পোরেশন লিমিটেড এর এই সফটওয়্যার দেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিতে এক নতুন যুগের সূচনা করতে যাচ্ছে।

উক্ত সফটওয়্যার এর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- লিডস কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ, লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ নাসির উদ্দিন চৌধুরী, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার সাফাত রেজা ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান প্রযুক্তি কর্মকর্তা এসএআর মো. মুইনুল ইসলাম আরো উপস্থিত ছিলেন- লিডস কর্পোরেশন লিমিটেডের সিএফও ও সিটিও মাসুদ পারভেজ এবং জিএম জনাব বি, ই, এম, মঞ্জুর-ই-খুদা।

উভয় কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তাগণ মনে করেন এ জাতীয় যৌথ উদ্যোগে তারা বাংলাদেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিকে নিয়ে যেতে পারেন বিশ্বের সর্বোচ্চ আসনে।

মানবকণ্ঠ/এসএস



Loading...
ads


Loading...