বিদেশি কোচ নিয়োগ দেবে ব্যাডমিন্টন ফেডারেশন



  • অনলাইন ডেস্ক
  • ০৬ আগস্ট ২০১৯, ২০:১৮

সাউথ এশিয়ান গেমস ক্যাম্পের কোচ নিয়ে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন আছে মহা ঝামেলায়। নারী দলের যে দুই কোচ নিয়োগ দিয়েছিল ফেডারেশন তা পছন্দ না হওয়ায় বেঁকে বসেছিলেন দেশসেরা দুই নারী শাটলার শাপলা আক্তার ও এলিনা সুলতানা। তাদের দাবি ছিল কোচ বদলাতে হবে।

সে দাবি মেনে নিয়ে ব্যাডমিন্টন ফেডারেশন রোববার মারুফ আলম ও গৌতম চন্দ্র পালকে সরিয়ে নতুন কোচ নিয়োগ দেয় সাবেক দুই শাটলার ওহিদুজ্জামান রাজু ও এনায়েত উল্লাহ খানকে।

কিন্তু গতকাল বিকেলে ব্যক্তিগত কারণ দেখিয়ে তাদের একজন ওহিদুজ্জামান রাজু ফেডারেশনে চিঠি দিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন।

তাকে অব্যাহতি দেয়া হবে কি না জানতে চাইলে ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার বলেন, ‘রাজু অব্যাহতি চেয়ে চিঠি দিয়েছেন। এখন তাকে অব্যাহতি দেয়া হবে কি না তা ফেডারেশনের সভায় সিদ্ধান্ত হবে। আমাদের সভাপতি আছেন। তার সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ।’

কোচ নিয়ে এই বিশৃঙ্খলা কি চলতে থাকবে? জবাবে ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার বলেন, ‘আমরা বিদেশি কোচ এনে সব কিছু স্বাভাবিক করব। ইতোমধ্যে আমরা ব্যাডমিন্টন এশিয়াকে চিঠি দিয়েছি। কথাও বলেছি। আমরা মালয়েশিয়া বা ইন্দোনেশিয়ার কোচ চেয়েছি।

আশা করি, ঈদের পরই বিদেশি কোচ চলে আসবেন।’ বিদেশি কোচ আসলে তাকে কি নারী নাকি পুরুষ দলের দায়িত্ব দেয়া হবে? ‘নির্দিষ্ট দলের জন্য নয়। আমরা সমন্বয় করেই তাকে কাজে লাগাব। আমরা বিদেশি কোচ নিয়োগ দেব অন্তত ৫ মাসের জন্য। কারণ এসএ গেমসের পর আমাদের বাংলাদেশ ইন্টারন্যাশনাল আছে।’

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads




Loading...