খেলাঘর ঢাকা মহানগরী উত্তরের সম্মেলন অনুষ্ঠিত

খেলাঘর সম্মেলন - ছবি : প্রতিবেদক।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০১

'বইয়ের বোঝা হালকা হলে বাড়বে শিশু হেসে খেলে'- স্লোগানে অনুষ্ঠিত হলো 'খেলাঘর' ঢাকা মহানগর উত্তরের সম্মেলন। গতকাল শুক্রবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কেন্দ্রীয় মিলনায়তনে শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। উদ্বোধন করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদ।

হাছান মাহমুদ বলেন, পৃথিবীতে সবচেয়ে মূল্যবান জিনিস সময়। সবকিছুই ফিরে পাওয়া যায় কিন্তু সময় ফিরে পাওয়া যায় না। আমার কাছে জীবন মানে সংগ্রাম, যুদ্ধ। যারা সময়ের মূল্যায়ন করবে, তারাই সফলকাম হবে। আর শৈশব ও কৈশোর জীবনের সবচেয়ে মূল্যবান সময়। আমি আশা করি তোমরা শিশু-কিশোররা বিশ্ব কাঁপিয়ে দেবে।

তিনি বলেন, শিশু-কিশোরদের স্বপ্ন দেখাতে হবে, তাদের প্রত্যয়ী বানাতে হবে। প্রথম শিক্ষক হিসেবে এটা অভিভাবকদের দায়িত্ব।

খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সালের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির চেয়ারপারসন প্রফেসর মাহফুজা খানম, উপদেষ্টা ড. সেলু বাসিত, কাউন্সিলর শফিকুল ইসলাম ও সদস্য মোখলেসুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাঘর জাতীয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় শিশু শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ৪টি বিভাগে মোট বিশজনকে পুরস্কৃত করা হয়। পরে সম্মেলনের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয় এবং খেলাঘর ঢাকা মহানগর উত্তরের নতুন কমিটি গঠন করা হয়।

মানবকণ্ঠ/এআইএস/এইচকে 




Loading...
ads




Loading...