অতিরিক্ত আইজিপি হলেন তিন কর্মকর্তা



  • অনলাইন ডেস্ক
  • ১৬ মে ২০১৯, ১৯:৫০

বাংলাদেশ পুলিশের তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তা অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) হয়েছেন। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, নৌ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) শেখ মুহাম্মদ মারুফ হাসানকে অতিরিক্ত আইজিপির (চলতি) দায়িত্ব দিয়ে মিরপুর পুলিশ স্টাফ কলেজের রেক্টর করা হয়েছে।

ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে অতিরিক্ত আইজিপি (চলতি) দায়িত্ব দিয়ে পুলিশ অধিদপ্তরে বদলি করা হয়েছে। আর পুলিশ অধিদপ্তরের অতিরিক্ত আইজিপিকে (চলতি) পদোন্নতি দিয়ে পুলিশ অধিদপ্তরের হাইওয়ে পুলিশে বদলি করা হয়েছে।

গত ৬ মে কঙ্গোতে একটি সড়ক দুর্ঘটনায় নিহত হন মিরপুর পুলিশ স্টাফ কলেজের অতিরিক্ত মহাপরিদর্শক রৌশন আরা বেগম। এতে প্রতিষ্ঠানটির রেক্টরের পদটি শূন্য হয়। ওই পদে স্থলাভিষিক্ত হলেন নৌ পুলিশের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান।

শেখ মুহাম্মদ মারুফ হাসান ১৯৮৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার, বরিশাল রেঞ্জের ডিআইজি এবং সর্বশেষ নৌ পুলিশের ডিআইজির দায়িত্ব পালন করেন।

 

ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন হাবিবুর রহমান :
পুলিশের দুই উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত অপর এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার (এসবি) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. তওফিক মাহবুব চৌধুরীকে বাংলাদেশ পুলিশ অধিদফতরের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। আর পুলিশ অধিদফতরের ডিআইজি মো. হাবিবুর রহমানকে ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে।

হাবিবুর রহমান ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৭তম বিসিএসে তিনি সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন। কর্মক্ষেত্রে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার জন্য তিনবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। পেশাগত কাজের বাইরে তিনি একজন ক্রীড়া সংগঠক। বাংলাদেশ কাবাডি ফেডারেশন সেক্রেটারি এবং এশিয়ান কাবাডি ফেডারেশনের সহসভাপতি এই পুলিশ কর্মকর্তা।


সিআইডি-প্রধান হলেন মোহাম্মদ শফিকুল ইসলাম :
পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হলেন পুলিশ সদর দফতরের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ শফিকুল ইসলাম। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত আরেক এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

গত ৮ মে অবসরে যান সিআইডি প্রধান শেখ হিমায়েত হোসেন। নতুন সিআইডি-প্রধান মোহাম্মদ শফিকুল ইসলাম তার স্থলাভিষিক্ত হলেন। তিনি ১৯৮৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

১৯৬২ সালের ৩০ অক্টোবর জন্ম নেয়া মোহাম্মদ শফিকুল ইসলামের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায়।

মানবকণ্ঠ/এসএস



Loading...
ads


Loading...