বিভক্ত হচ্ছে ঢাকা ওয়াসা



  • অনলাইন ডেস্ক
  • ১৬ মে ২০১৯, ১৮:৫৬

ঢাকা ওয়াসার পানির মান নিয়ে আলোচনার মধ্যে প্রতিষ্ঠানটি ভেঙে সিটি কর্পোরেশনের মত দুই ভাগে বিভক্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির বৈঠকে ওয়াসা নিয়ে আলোচনা হয়। সে আলোচনায় মন্ত্রণালয়কে এই ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়।

এদিকে তলবের পরও ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান বৈঠকে উপস্থিত না হওয়ায় কমিটি অসন্তোষ প্রকাশ করে। আব্দুস শহীদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য নুর-ই-আলম চৌধুরী, শেখ ফজলে নূর তাপস, আহসান আদেলুর রহমান এবং ওয়াসিকা আয়শা খান অংশ নেন।

বৈঠকের বিষয়ে কমিটির সভাপতি সাবেক প্রধান হুইপ আব্দুস শহীদ বলেন, ‘সংসদ সচিবালয় আজকের বৈঠকের বিষয়ে ওয়াসাকে আগেই জানিয়েছিল। কিন্তু তারা আসেনি। কেন আসেনি আমরা সেই ব্যাখ্যা চেয়েছি।’

ওয়াসাকে বিভক্ত করা প্রসঙ্গে তিনি বলেন, ‘যেহেতু ঢাকা অনেক বড় শহর। সিটি করপোরেশনও দুভাগে বিভক্ত হয়েছে। সব জনগণের সেবা দোরগোড়ায় পৌঁছে দিতে কমিটির সদস্যরা এ বিষয়ে মতামত দিয়েছে। মন্ত্রণালয়কে বিষয়টি ভেবে দেখতে বলা হয়েছে।’

অন্যদিকে এই প্রথম ওয়াসার দূষিত পানির বিষয়টি স্বীকার করে হাইকোর্টে প্রতিবেদন জমা দিয়েছে কর্তৃপক্ষ। ওয়াসার দেয়া প্রতিবেদনে বলা হয় রাজধানী ঢাকার ৫৯ এলাকার পানি বেশি দূষিত। বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে প্রতিবেদনটি উপস্থাপন করেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

মানবকণ্ঠ/এফএইচ



Loading...


Loading...