মধ্যাহ্নের আগে ছন্দপতন


  • অনলাইন ডেস্ক
  • ৩০ মার্চ ২০১৯, ০৯:৪৩

মধ্যাহ্নের আগেই ফিরে গেছেন ইমরুল কায়েস। ইমরুল-মুমিনুলের ব্যাটে ক্যারিবীয়দের প্রতিরোধের দিকেই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। হঠাৎই ছন্দপতন। ৪৪ রানেই ফিরে গেলেন ইমরুল। আর ৫৫ রানে ব্যাট করছে লিটল মাস্টার মুমিনুল হক।

শুরুর ধাক্কাটা ভালোভাবেই সামলে উঠেছে বাংলাদেশ। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে শুন্য রানেই ওপেনার সৌম্য সরকারকে হারায় বাংলাদেশ। এরপর ইমরুল কায়েস ও মুমিনুল হকের ব্যাটে উইন্ডিজ বোলারদের সামনে প্রতিরোধ গড়েছে স্বাগতিকরা। মুমিনুলের ৫৫ রানে ব্যাট করলেও সাজ ঘরে ফিরেছেন ৪৪ রানে ফিরেছেন ইমরুল কায়েস।

১ রানে প্রথম উইকেট হারানোর পর তারা ১০৫ রানের জুটি গড়েছেন। ২৬ ওভারে ২ উইকেটে ১০৫ রান।

ওয়ারিকেনের বলে এম্বরিচের হাতে ক্যাচ তুলে দেন ইমরুল কায়েস। এর আগে স্বাচ্ছন্দেই খেলছিলেন ইমরুল-মুমিনুল।

এক বছরেরও বেশি সময় পর টেস্ট খেলতে নেমেছিলেন সৌম্য সরকার। কিন্তু রানের খাতা না খুলেই বিদায় নেন এই ওপেনার। ইনিংসের তৃতীয় বলে আউট হন তিনি। মাত্র ২ বল খেলে শেন ডাউরিচকে পেছনে ক্যাচ তুলে দিয়ে কেমার রোচের শিকার হন সৌম্য।

এই ম্যাচ দিয়ে আবারও নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। শুরুতে কিছুটা সংশয় থাকলেও সাকিবের দলে ফেরা বাংলাদেশের জন্য স্বস্তিদায়ক।

চট্টগ্রামে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে নাঈম হাসানের।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্ট দল থেকে তিনটি পরিবর্তন এসেছে চট্টগ্রাম টেস্টে। লিটন দাস আগেই দল থেকে বাদ পড়ায় একাদশে আছেন সৌম্য সরকার। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন আক্রমণে আছেন সাকিব ও নাঈম। ১৭ বছর বয়সী নাঈম ৯৩তম বাংলাদেশি হিসেবে টেস্ট ক্যাপ পেলেন।

দলে মাত্র একজন পেসার মোস্তাফিজুর রহমান।




Loading...
ads




Loading...