নরসিংদীতে সাংবাদিকের উপর হামলা, প্রাণনাশের হুমকি



  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৫ এপ্রিল ২০১৯, ১৯:৩৬

নরসিংদীতে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে রাস্তা নির্মাণের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন চ্যানেল নাইন ও দৈনিক মানবকণ্ঠের সাংবাদিক আইয়ুব খান সরকার ও তার ক্যামেরা পারসন বিচিত্র দাস। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে সদর উপজেলার সংগীতা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বাদী হয়ে স্থানীয় সন্ত্রাসী আশরাফ উদ্দিন পাঠানের নাম উল্লেখ ও ২ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামরা দায়ের করেছেন আহত সাংবাদিক।

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার সংগীতা হইতে পুটিয়া ব্রীজ পর্যন্ত রাস্তা নির্মাণের জন্য এলজিইডির টেন্ডার হয়। সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বর্তমান এমপি লে. কর্ণেল নজরুল ইসলাম হীরুর এপিএস মনিরুজ্জামান মনির টেন্ডারটি প্রভাব খাটিয়ে তার নিজস্ব ঠিকাদারী প্রতিষ্ঠান আমীরগঞ্জ বিল্ডার্সের নামে নেয়।

মামলার বিবরণে জানা যায়, সোমবার বেলা ১২টার দিকে সাংবাদিক আইয়ুব খান সরকার নিজস্ব সোর্সের মাধ্যমে জানতে পারে যে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে এলজিইডি প্রকৌশলী রায়হান সিদ্দিকের উপস্থিতিতে রাস্তা নির্মাণের কাজ চলছে। এমন সংবাদের ভিত্তিতে আইয়ুব খান সরকার ও তার ক্যামেরাম্যান বিচিত্র দাস ঘটনাস্থলে উপস্থিত হয়। ক্যামেরা পারসন তার ভিডিও ক্যামেরায় চিত্র ধারণ করতে গেলে, স্থানীয় সেই প্রভাবশালী ঠিকাদারের সন্ত্রাসী বাহিনী তাকে চিত্র ধারণ করতে নিষেধ করে। তারা ক্যামেরা পারসনকে মারতে উদ্বুদ্ধ হয়। বিষয়টি প্রতিবেদকের দৃষ্টিগোচর হলে তিনি ঘটনা জানতে চাইলে তার উপর হামলা চালায় ঠিকাদারের পালিত সন্ত্রাসী আশরাফ উদ্দিন পাঠান ও তার সহযোগীরা। এসময় আহত সাংবাদিক মাটিতে লুটিয়ে পড়লে তার ব্যবহৃত মোবাইল ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। এ মনকি এই ঘটনা মিডিয়াতে আসলে তাদের প্রাণনাশের হুমকি দেন আশরাফ উদ্দিন পাঠান।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানায়, ঠিকাদার স্থানীয় সাংসদের এপিএস হওযায় নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের চেষ্টা করে। খবর পেয়ে চ্যানেল নাইন ও দৈনিক মানবকণ্ঠের সাংবাদিক আইয়ুব খান সরকার ও তার ক্যামেরা পারসন বিচিত্র দাস উপস্থিত হলে চিত্র ধারনের সময় তাদের উপর স্থানীয় ঠিকাদারের সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় এলাকাবাসী বাধা দিলে ঘটনাস্থলে এলজিইডির প্রকৌশলী রায়হান সিদ্দিক এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে তিনি সাধারণ জনগণের তোপের মুখে মান সম্পন্ন নির্মাণ সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের আশ্বাস দেন।

প্রকৌশলীর উপস্থিতিতে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ ও সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনা সম্পর্কে জানতে চাইলে স্থানীয় প্রকৌশল অধিদফতরের প্রকৌশলী রায়হান সিদ্দিক বলেন, মানসম্পন্ন নির্মাণ সামগ্রী দিয়েই রাস্তা নির্মাণ করা হবে। সাংবাদিক হামলার ঘটনাটি দুঃখজনক।

ঠিকাদার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি এখন অফিসের বাইরে আছি। ফাইলপত্র দেখলে বলতে পারব ঠিকাদার কে?

নরসিংদী সদর মডেল থানার ওসি সৈয়দুজ্জামান বলেন, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আসামিদের আইনের আওতায় আনা হবে।

মানবকণ্ঠ/এফএইচ



Loading...
ads

Loading...