পাবনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৪

পাবনার ঈশ্বরদী উপজেলার চররুপপুর গ্রামে যৌতুকের দাবিতে স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে দায়ে স্বামীকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে পাবনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ওয়ালিউল ইসলাম এই রায় দেন।

ফাঁসির দণ্ড পাওয়া আসামির নাম সাজু। তিনি ঈশ্বরদী উপজেলার চররুপপুর গ্রামের মৃত রজব আলী বিশ্বাসের ছেলে। নিহত লাবনী একই উপজেলার মানিকনগর গ্রামের মন্টু মিয়ার মেয়ে।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০০৭ সালের মে মাসের ২১ তারিখ রাতে যৌতুকের টাকা না পেয়ে ক্ষিপ্ত হয়ে সাজু তার স্ত্রী লাবনীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনার পর লাবনীর বাবা মন্টু প্রামাণিক বাদী হয়ে ঈশ্বরদী থানায় সাজুকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরদী থানার তৎকালীন এসআই রোকসানা খাতুন দীর্ঘ তদন্ত শেষে সাজুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

পাবনার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো. ওয়ালিউল ইসলাম দীর্ঘ সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে অভিযুক্ত সাজুকে স্ত্রী হত্যার দায়ে ফাঁসির রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামি সাজু আদালতে উপস্থিত ছিলেন।

এ মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন পাবনা জেলা আদালতের সরকারি কৌশলী অ্যাডভোকেট আব্দুস ছামাদ রতন। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট সনৎ কুমার ও অ্যাডভোকেট আসগারউল ইসলাম।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads




Loading...