দলীয় কর্মী হত্যার ঘটনায় পশ্চিমবঙ্গে বিজেপির অবরোধ



  • অনলাইন ডেস্ক
  • ১০ জুন ২০১৯, ১৬:৫৫

পশ্চিমবঙ্গের বসিরহাটে চার দলীয় কর্মী হত্যার প্রতিবাদে ১২ ঘণ্টার অবরোধ পালন করছে বিজেপির নেতাকর্মীরা। সোমবার সকাল থেকে সড়ক ও রেলপথে টায়ার জ্বালিয়ে অবরোধ পালন করছে দলটি। এছাড়া দলীয় কর্মীদের হত্যার ঘটনায় অভিযুক্তদের কঠোর শাস্তির দাবিতে বিক্ষোভ চলছে থানাগুলোর সামনে।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, সোমবার সকাল থেকে সন্দেশখালি, মিনাখাঁ, মালঞ্চসহ বসিরহাট মহকুমার বহু জায়গায় অবরোধ চলছে। বাসন্তী হাইওয়েতে সকাল থেকে দফায় দফায় পথ অবরোধ করেন বিজেপি সমর্থকরা। অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তায় যান চলাচল তেমন নেই বললেই চলে।

অন্যদিকে, শিয়ালদহ বনগাঁ শাখার ভ্যাবলা স্টেশনে সকাল ৭টা থেকে প্রায় পৌনে ৯টা পর্যন্ত রেল অবরোধ করে বিজেপির কর্মী সর্মথকরা। যে কারনে বিভিন্ন স্টেশনে ট্রেন আটকে পড়ে।

এদিকে সপ্তাহের প্রথম দিনে অবরোধের কারণে চরম ভোগান্তির শিকার হতে হয় যাত্রীদের। শিয়ালদহের বারাসত-হাসনাবাদ শাখাতেও সকাল থেকে অবরোধ করে বিজেপির কর্মীরা। অবরোধ হয় শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিংয়ের তালদি স্টেশনেও। সেখানে ২০ মিনিট অবরোধ চলে। কলকাতার বড়বাজারেও বিক্ষোভ দেখান বিজেপির কর্মী-সমর্থকরা।

অপরদিকে সন্দেশখালির হাটগাছিয়ার পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। গোটা এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। পুরো এলাকাজুড়ে পুলিশ বাহিনীর বিপুল সদস্য মোতায়ন করা হয়েছে। এছাড়া শনিবারের সংঘর্ষের ঘটনার পর থেকেই গোটা বসিরহাট জুড়ে ইন্টারনেট সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে। গত ৮ জুন বিজেপি-তৃণমূলের সংঘর্ষে তিন বিজেপি কর্মীর মৃত্যু হয়। এই হত্যাকাণ্ডের জন্য তৃণমূল কংগ্রেসকে দায়ী করছে বিজেপি।

মানবকণ্ঠ/এফএইচ

 




Loading...
ads




Loading...