মেয়ের হোমওয়ার্ক তদারকির দায়িত্ব পোষা কুকুরের!



  • অনলাইন ডেস্ক
  • ১৪ মে ২০১৯, ১৯:৫৭

বাড়ির শিশুদের সঙ্গে পোষা প্রাণীদের সম্পর্ক হয় অনেকটা ভাইবোনের মতো। তাদের সম্পর্কের মধুরতা দেখে প্রায়ই মুগ্ধ হয় নেট দুনিয়া। কিন্তু গৃহস্থের শিশুটি ঠিকমতো হোমওয়ার্ক করছে কি না তা দেখভাল করছে পোষ্য কুকুর- এ রকমটা সাধারণত নজরে পড়ে না। সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওর সৌজন্যে এ রকম দৃশ্য চাক্ষুষ করলেন নেটিজেনরা।

চীনের গুইঝোও প্রদেশের বাসিন্দা জু লিয়াং। তার বাড়িতে একটি পোষা কুকুর আছে। আর এই কুকুরকেই মেয়ের হোমওয়ার্ক তদারকির দায়িত্ব দিয়েছেন জু। পোষা কুকুরটিও তার এই দায়িত্ব সুচারুভাবে পালন করে যাচ্ছে। হোমওয়ার্ক নষ্ট করা তো দূরে থাক, সে রীতিমতো হোমওয়ার্ক তদারকির কাজ করে যাচ্ছে।

এনডিটিভি জানায়, একদিন জু লিয়াং খেয়াল করেন তার মেয়ে জিনায়া হোমওয়ার্ক করার সময় দুষ্টুমি করছে। তখন তার মাথায় বুদ্ধি আসে মেয়ে ঠিকমতো হোমওয়ার্ক করছে কিনা তা দেখার দায়িত্ব পোষা কুকুর ফানটুয়ানকে দিলে কেমন হয়!

ঠিক তখন থেকেই তিনি ফানটুয়ানকে সেভাবে প্রশিক্ষণ দিতে শুরু করেন। জু বলেন, মেয়ে যখন হোমওয়ার্ক করে তখন ফানটুয়ান তার সামনের দুই পা টেবিলেও ওপর তুলে অপলক তা খেয়াল করে। এমনকি সে কোন প্রকার বিরক্তও করে না।

ফানটুয়ান ঠিকমতো তার দায়িত্ব পালন করছে কিনা তা দেখার জন্য জু মোবাইলে ভিডিও করেন। পরে তা ইন্টারনেটে ছড়িয়ে পড়লে ভাইরাল হয়। জু আরো বলেন, ছোট বয়সেই আমি ফানটুয়ানকে বিড়ালের কাছ থেকে তার খাবার সুরক্ষার প্রশিক্ষণ দিয়েছি।

জিনায়া জানায়, এখন সে নিয়মিতই ফানটুয়ার সামনে হোমওয়ার্ক করে। ফানটুয়ার সঙ্গ সে উপভোগই করে। যতক্ষণ তারা একসঙ্গে থাকে ততক্ষণ তার মনে হয় তার সঙ্গে তার কোন সহপাঠী আছে।

মানবকণ্ঠ/এফএইচ



Loading...


Loading...