ঘরে বসে ডেঙ্গু সনাক্তে ‘টনিক অ্যাপ’

ঘরে বসে ডেঙ্গু সনাক্তে ‘টনিক অ্যাপ’


  • অনলাইন ডেস্ক
  • ০৮ আগস্ট ২০১৯, ২১:৩৯

ডেঙ্গুর জন্য ভিডিও কনসালটেশনের সাহায্যে ঝামেলা বিহীন হোম ডায়াগনস্টিক টেস্টের সেবা এখন ‘টনিক অ্যাপে’। ডেঙ্গুর ব্যাপক বিস্তারের ফলে দেশব্যাপী যে স্বাস্থ্য সংকট তৈরি হয়েছে তার আলোকে টেলিনর হেলথ নিয়ে এলো হোম ডায়াগনস্টিক টেস্ট সেবা। এতে ‘টনিক অ্যাপের’ মাধ্যমে গ্রাহকেরা ডেঙ্গুর জন্য হোম ডায়াগনস্টিক টেস্ট সেবা গ্রহণ করতে পারবেন।

ঢাকা মেট্রো, চট্টগ্রাম মেট্রো ও ময়মনসিংহ শহরের বাসিন্দারা এই নতুন সেবাটির মাধ্যমে ঘরে বসেই ডেঙ্গু স্ক্রীনিং টেস্টের জন্য অর্ডার করতে পারবেন এবং কোন ঝামেলা ছাড়াই সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। এই টেস্ট সেবায় স্ট্রেটেজিক পার্টনার হিসেবে রয়েছে থাইরোকেয়ার।

যদি কোনো গ্রাহক ৫ বা তার কম দিন ধরে ডেঙ্গুর লক্ষণগুলোতে ভুগতে থাকেন তখন এই সার্ভিসটির মাধ্যমে তিনি এনএস১ অ্যান্টিজেন টেস্ট ও সিবিসি পরীক্ষা করাতে পারবেন। যদি লক্ষণগুলো ৫দিনের বেশি ধরে দেখা যায় তখন তিনি এই সার্ভিসটি থেকে ডেঙ্গু অ্যান্টিবডিস (আইজিএম অ্যান্ড আইজিজি) টেস্ট ও সিবিসি পরীক্ষা করাতে পারবেন। ‘টনিক অ্যাপ’ ব্যবহারকারীরা অ্যাপটির ‘হোম ডায়াগনস্টিক’ অপশনে যেয়ে এসব পরীক্ষার জন্য অর্ডার করতে পারবেন। অর্ডারের পর ২৪ ঘণ্টার মধ্যে গ্রাহকের সুবিধাজনক যেকোনো সময় ও স্থানে যেয়ে একজন নমুনা সংগ্রাহক সম্পূর্ণ স্বাস্থ্যসম্মতভাবে ও সতর্কতার সাথে স্যাম্পল সংগ্রহ করে নিয়ে আসবেন।

এ ছাড়াও ‘টনিক অ্যাপের’ মাধ্যমে থাইরয়েড পরীক্ষা, জেনারেল হেলথ পরীক্ষা, কোলেস্টেরল পরীক্ষা সহ অন্যান্য পরীক্ষাগুলোও ঘরে বসেই করানো যাবে এবং যথাযথ মূল্যে বিভিন্ন হেলথ ডিভাইস ও ঔষধও কেনা যাবে।

পরীক্ষা করানোর পর, রোগী তার রিপোর্টসহ একজন নিবন্ধিত অভিজ্ঞ চিকিৎসকের কাছ থেকে টনিক অ্যাপের ভিডিও কলের সাহায্যে পরামর্শ গ্রহণ করতে পারবেন। এই ভিডিও কলের মাধ্যমে রোগী কোনো ঝামেলা ছাড়াই ২৪/৭ বিনামূল্যে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে পারবেন যাতে করে রোগীর অতিরিক্ত চলাচলের কারণে অবস্থার অবনতি হওয়ার সম্ভাবনা থাকবে না।

মানবকণ্ঠ/আরএ




Loading...
ads




Loading...