গাম্পার ট্রফি বার্সার



  • অনলাইন ডেস্ক
  • ০৬ আগস্ট ২০১৯, ১৯:১৭

ইউরোপীয় ফুটবলে মৌসুম শুরু হওয়া আসন্ন। দরজায় কড়া নাড়তে শুরু করেছে। সময়ের হিসাবে দুই সপ্তাহের মতো। এরই মাঝে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা বেশ ভালোভাবে নিজেদের প্রস্তুতি সেরে নিচ্ছে।

হোয়ান গাম্পা ট্রফি জিতে তারা নিজেদের বেশ ভালোভাবেই প্রস্তুতি সেরে নিচ্ছে। ইংলিশ জায়ান্টা আর্সেনালের বিপক্ষে ট্রফির ফাইনালে প্রথমে পিছিয়ে পড়েও পরে ২-১ গোলে ম্যাচ জিতে ন্যু ক্যাম্পে শিরোপা জয়ের আনন্দে মেতে ওঠে।

মৌসুম শুরুর আগে আরো দুই ম্যাচ খেলবে বার্সা। সেই ম্যাচগুলোতে হয়তো থাকবেন তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। তবে এই ম্যাচে ছিলেন না তিনি, তার মতো দলের বাইরে ছিলেন ফিলিপে কৌতিনিয়ো, আর্তুরো ভিদাল।

তবে প্রাপ্ত খেলোয়াড়দের সবাইকে সুযোগ দেয়ার কৌশল নিয়ে মাঠে নেমেছিলেন কোচ ভালভারদে। যদিও তা করেছিলেন দ্বিতীয়ার্ধে। তার আগে প্রথমার্ধের ৩৬ মিনিটে আর্সেনাল এগিয়ে যায় পিয়েরে-এমরিক অবামেয়াংয়ের গোলে।

গোল পেতে মরিয়া বার্সা দ্বিতীয়ার্ধে আনে ৭টি পরিবর্তন। সেই পরিবর্তনের সুফল তারা ৬৯ মিনিটে সমতায় ফেরে বার্সা। প্রতিপক্ষের মাইটল্যান্ড নাইলসের আত্মঘাতী গোলে ব্যবধান দাঁড়ায় ১-১।

এরপর ব্যবধানে হেরফের না হওয়ায় একপর্যায়ে ম্যাচটি শুটআউটের দিকে গড়ানোর সম্ভাবনা দেখাচ্ছিল। সেই সম্ভাবনার ইতি ঘটে বদলি হয়ে নামা সুয়ারেজের কল্যাণে। ৯০ মিনিটে জয়সূচক গোলটি করেন

এই গ্রীষ্মে প্রথম খেলতে নামা লুইস সুয়ারেজ। তিনি গোলটি করেন রবের্তোর উড়ে আসা পাস থেকে। বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে মৌসুমের শুরুতে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা; এবার এই ট্রফির ৫৪তম সংস্করণ হলো।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads




Loading...