ফিরছেন মেহরীন


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৫

অনেকদিন পর নতুন অ্যালবাম বের করছেন জনপ্রিয় গায়িকা মেহরীন। যিনি পপরক ও টেকনো, জ্যাজ, ফিউশনসহ পাশ্চাত্য ঘরানার সঙ্গীতপ্রধান গান করে শ্রোতাদের মধ্যে সাড়া জাগিয়েছেন। এর আগে তিনি তার ‘সেভেন’ অ্যালবামে ফোক গানও গেয়েছেন। কিন্তু এবারের আয়োজন তার ভিন্ন।

নন্দিত দুই কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের গান নিয়ে অ্যালবাম করছেন। কালজয়ী ১০টি রবীন্দ্র ও নজরুলসংগীতে সাজানো তার নতুন অ্যালবামের নাম ‘বন্ধুতা’। আর এর মধ্য দিয়ে এই প্রথম দুই কবির গান নিয়ে পূর্ণাঙ্গ একটি অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন।

গানগুলোর সঙ্গীতায়োজন করেছেন কলকাতার সঙ্গীত পরিচালক দূর্বাদল চট্টোপাধ্যায়। আর শ্রোতারা শুনতে পাবেন মেহরীন ডট নেট থেকে। সম্পূর্ণ চরিত্রের ভিন্ন ট্র্যাকে হেঁটে এই পথে হাঁটা প্রসঙ্গে মেহরীন জানান, সাহিত্য আর সঙ্গীতের অনিন্দ্য সৃষ্টি দিয়ে রবিঠাকুর ও নজরুল আমাদের প্রতিদিনের সঙ্গী হয়ে উঠেছেন।

যে জন্য কম-বেশি সব শিল্পীর ইচ্ছা হয় এ দুই কবির কোনো না কোনো গান কণ্ঠে তুলে নেয়ার। সেই ভালো লাগা থেকে ‘বন্ধুতা’ অ্যালবামটি করছেন। বললেন, এ অ্যালবামের নির্বাচিত গানগুলো যুগ যুগ ধরে শ্রোতা হৃদয় আন্দোলিত করে আসছে। আর বিভিন্ন শিল্পীর কণ্ঠে এতদিন শ্রোতারা যেসব গান শুনে এসেছেন, তারই কিছু গান এবার শুনতে পাবেন মেহরীনের কণ্ঠে।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads




Loading...