কলকাতার দুই ছবিতে ইমরান


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৬

হালের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক ইমরান। সম্প্রতি সাতটি ছবিতে প্লে-ব্যাক করলেন। এর মধ্যে দুটি ছবি কলকাতার এবং বাকি পাঁচটি বাংলাদেশের। কলকাতার ছবিগুলোর মধ্যে রয়েছে ‘প্রতিঘাত’ ও ‘আমার চ্যালেঞ্জ’। ‘আধ ঘুম’ শিরোনামে ‘প্রতিঘাত’ সিনেমার এই গানের কথা, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন দেব সেন।

ছবিটিতে অভিনয় করতে দেখা যাবে ওপার বাংলার অভিনেতা বনি সেনগুপ্তকে। আর ‘খুঁজেছি তোকে’ শিরোনামে ‘আমার চ্যালেঞ্জ’ ছবির এই গানের কথা লিখেছেন লিংকন। এ ছাড়াও বাংলাদেশের ছবিগুলোর মধ্যে রয়েছে, তুই কি আমার হবি রে (বিশ্বসুন্দরী), তোর মতো আমাকে মানিয়ে নেবো (শান), প্রিয়তমা (দ্বীন দ্য ডে), মাওলা (সাপলুডু), তোরে এত ভালোবাসি (স্বপ্নবাজি)।

এমনিতেই গান নিয়ে ব্যস্ত সময় যাচ্ছে ইমরানের। প্রতি মাসেই একটি কিংবা দুটি গান নিয়ে দর্শক-শ্রোতার সামনে হাজির হচ্ছেন তিনি। শুধু গান নয়, গান ভিডিওতে হাজির হচ্ছেন নায়ক হয়ে। এসবের পাশাপাশি এখন তার ব্যস্ততার বেশিরভাগ জুড়েই রয়েছে প্লে-ব্যাক।

এ প্রসঙ্গে ইমরান বলেন, আমি সবসময় রোমান্টিক গান করতে পছন্দ করি। তবে মাঝে মাঝে এর বাইরেও কিছু গান করেছি। যে ছবিতে গানগুলো করেছি সম্প তি তার বেশিরভাগই রোমান্টিক। কিছু গান আছে যেটা একটু অন্য ঘরানার। এবার চেষ্টা করেছি নিজের গানগুলোতে কিছুটা বৈচিত্র্য রাখার। কোনো সিঙ্গেল গান করা আর প্লে-ব্যাক করা দুইটা দুই রকম। প্লে-ব্যাকের জন্য সিনেমার গল্প কাহিনী অনুযায়ী গান করতে হয়। আমি বেশ এনজয় করি সিনেমার গানগুলোতে কাজ করতে।

অন্যদিকে এসব গানের পাশাপাশি ইমরানের হাতে আরও বেশকিছু ছবির গান রয়েছে। এর মধ্যে শামীম আহমেদ রনি পরিচালিত ‘বিক্ষোভ’, কাজী হায়াত পরিচালিত ‘বীর’ এবং বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ ইত্যাদি। এসব ছবিতে খুব শিগগিরই পর্যায়ক্রমে কণ্ঠ দেবেন। এ ছাড়াও চলতি মাসে সিএমভি থেকে দুটি গান আসতে যাচ্ছে।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads




Loading...