ঘুঁটে তৈরি করতে হয়েছে ঐশীকে

মানবকণ্ঠ
জান্নাতুল ফেরদৌস ঐশী - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩২

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্ল্যামারকন্যা জান্নাতুল ফেরদৌস ঐশীর রূপলাবণ্য যেন গ্রামীণ পরিবেশে মিশে চিরায়ত গ্রাম-বাংলার সংগ্রামী নারীদের রূপ ধারণ করেছে। বিশ্বমঞ্চে লাল-সবুজের প্রতিনিধিত্বকারী এই কন্যার কেন এই হাল তা জানা গেল। সবকিছু ছাপিয়ে ঐশী এখন চলচ্চিত্রের নায়িকা। কাজ করেছেন সম্প্রতি সময়ের অন্যতম আলোচিত ছবি ‘মিশন এক্সট্রিম’-এ। এ ছবির পাশাপাশি ঐশী অভিনয় করছেন ‘আদম’ নামে একটি ছবিতে। এই ছবিতেই তাকে দেখা যাবে একেবারে ভিন্ন চেহারায়। গ্রামের মেকআপবিহীন রোদে পোড়া এক তরুণী ও নারীর চরিত্রে। ছবিটি পরিচালনা করছেন আবু তাওহীদ হিরণ। গত মাসের শেষ দিকে অর্থাৎ ২৭ আগস্ট থেকে ময়মনসিংহে চলছে এ ছবির কাজ।

এমন বেশভূষায় একটি চরিত্রে অভিনয় করতে গিয়ে কেমন লাগছে তার প্রতিক্রিয়ায় ঐশী বললেন, এখানে আলাদা কোনো মেকআপ করা হয়নি বরং রোদে পোড়া ও যত্নহীন এক ত্বকও দেখা যাবে। চরিত্রের নাম সাজিয়া। আমার জীবনে এমন কাজ কখনো করিনি। তারপরও এটি করছি যেন চলচ্চিত্রটিতে বাস্তবতা উঠে আসে। যেমন ঘুঁটে (গোবর দিয়ে তৈরি জ্বালানি) তৈরি করেছি আমি।

ভীষণ পরিশ্রম হচ্ছে এ কাজগুলো করতে। ঘণ্টার পর ঘণ্টা সময় লাগছে। শুটিংয়ের আগে শুনেছিলেন কাঁচা গোবর দিয়ে মশাল তৈরি করতে হবে। এখন দেখি নিজেকেই ঘুঁটে তৈরি করতে হচ্ছে। ঐশী আরো জানালেন এ এক নতুন অভিজ্ঞতা। তবে ভালোই লাগছে। কারণ আমি যে কোনো চ্যালেঞ্জিং কিছু নিতে পছন্দ করি।

উল্লেখ্য, ‘আদম’ ছবিতে তার বিপরীতে রয়েছেন ইয়াশ রোহান। অন্যান্য চরিত্রে আছেন রাইসুল ইসলাম আসাদ, শহিদুজ্জামান সেলিম, মনিরা মিঠু, অ্যালেন শুভ্র, মিতুল প্রমুখ। ছবিটির প্রথম লটের কাজ শেষ। কিছুটা সময় বিরতির পর দ্বিতীয় লটের কাজ শুরু হবে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads




Loading...