এবার গোয়েন্দাদের জেরার মুখে ঋতুপর্ণা



  • অনলাইন ডেস্ক
  • ১১ জুলাই ২০১৯, ১৫:০৯

ভারতের আলোচিত অর্থ কেলেঙ্কারির ঘটনা সারদা-রোজভ্যালি কাণ্ডে এবার দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে গোয়েন্দারা জেরার জন্য তলব করেছেন। কলকাতার গণমাধ্যমের খবরে এমনটিই বলা হয়েছে।

তবে এই বিষয়ে ঋতুপর্ণা এখনও কিছু বলেননি। আনুষ্ঠানিক কোনো বক্তব্যও পাওয়া যায়নি। দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সম্যান্ট ডিরেক্টরেটর (ইডি) সূত্রের বরাত দিয়ে কলকাতার গণমাধ্যমের দাবি, আগামী সপ্তাহের সল্টলেকের ইডি দপ্তরে জেরার মুখে বসতে পারেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

গোয়েন্দা সূত্র মতে, রোজভ্যালি গ্রুপের সঙ্গে কলকাতার টালিগঞ্জের একঝাঁক অভিনেতা-অভিনেত্রী পরোক্ষভাবে জড়িত। ওই সংস্থাটি টলিপাড়ায় কোটি কোটি টাকা বিনিয়োগ করেছিলো এবং বহুবার সিনিয়র শিল্পীদের নিয়ে দেশের বাইরে গিয়েছেন রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু।

ইতোমধ্যে টালিগঞ্জের শীর্ষ অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেও ডেকে পাঠানো হয়েছে। এছাড়াও গোয়েন্দারা অভিনেত্রী শতাব্দী রায়, প্রখ্যাত চিত্রশিল্পী শোভা প্রসন্নসহ বহু বিশিষ্টজনককে ডেকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে ভারতের সবচেয়ে আলোচিত পশ্চিমবঙ্গ রাজ্যের ‘চিটফান্ডকাণ্ড’- প্রকাশিত হয়। এরপর, সারদা গ্রুপ, রোজভ্যালিসহ একাধিক বেআইনি সংস্থার খবর প্রকাশ্যে আসে। তথ্য ফাঁস হয় সব মিলিয়ে প্রায় ত্রিশ হাজার কোটি বাজার থেকে কীভাবে প্রতারণা করে তোলা হয়েছে। আর এই অর্থ কেলেঙ্কারিকে ভারতের সবচেয়ে বড় অর্থ দুর্নীতি হিসেবে ধরা হয়ে থাকে।

মানবকণ্ঠ/এএম



Loading...
ads


Loading...