মাশরাফি-সাকিবদের সম্ভাব্য কোচ হেসন পাঞ্জাবের দায়িত্ব ছাড়লেন!



  • অনলাইন ডেস্ক
  • ০৯ আগস্ট ২০১৯, ০১:৪৬

হুট করেই এসে সাকিব-মাশরাফিদের কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিয়ে যান দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো। তার প্রেজেন্টেশনে বিসিবির কর্তারা সন্তুষ্ট বলেও জানান। কিন্তু তার পরও তাকে চূড়ান্ত করার ব্যাপারে সিদ্ধান্ত নেননি তারা। কারণ সংক্ষিপ্ত তালিকায় আছেন আরো দু’জন। রাসেল ডমিঙ্গো আসার ব্যাপারে বিসিবি যেমন কঠোর গোপনীয়তা রক্ষা করেছিল, তেমনি তারা বাকি দু’জনের ব্যাপারেও গোপনীয়তা রক্ষার্থে নাম প্রকাশ করেননি। যদিও নির্দিষ্ট করে বলেছিলেন দু’জন আছেন সংক্ষিপ্ত তালিকায়। কিন্তু তাদের সেই গোপনীয়তা আর বজায় থাকেনি। মিডিয়াতে প্রকাশ হয়ে যায়। জানা গেছে একজন হলেন সাকিবদেরই সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অপরজন হলেন নিউজিল্যান্ডের মাইক হেসন। দু’জনেরই ঈদের আগে সাক্ষাৎকার নেয়ার আগ্রহ আছে বিসিবির। সেই উদ্দেশ্যে আজ বাংলাদেশে আসার কথা মাইক হেসনের।

হেসন যে বাংলাদেশে আসতে যাচ্ছেন তা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার একটি টুইট থেকেই পরিষ্কার হয়ে গেছে। বিসিবির ইচ্ছে পূর্ণ সময়ের জন্য জাতীয় দলের কোচ নিয়োগ দেয়া। কিন্তু এখন সেখানে আইপিএলের টাকার খেলা। মাইক হেসন পাঞ্জাব কিংস ইলেভেনের কোচিংয়ের দায়িত্বে আছেন। গতকালই তিনি টুইট করে জানিয়ে দেন পাঞ্জাবের কোচিংয়ের দায়িত্ব ছাড়ার। এদিকে বিসিবির নানা সূত্রে আবার জানা গেছে মাইক হেসনই তাদের প্রথম পছন্দ। এখন ব্যাটে-বলে সংযোগ হওয়ার বাকি।

মাইক হেসন পাঞ্জাবের দায়িত্বে ছিলেন ১০ মাস। তার অধীনে পাঞ্জাব ১৪ ম্যাচের ছয়টিতে জিতে ষষ্ঠ স্থানে থেকে আসর শেষ করেছিল। গত অক্টোবরে অস্ট্রেলিয়ার ব্র্যাড হজের জায়গায় আইপিএলের দলটির দায়িত্ব নেন তিনি। এটাই ছিল কোনো ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে তার প্রথম কোচিং। তার আগে তিনি নিউজিল্যান্ডে দলের দায়িত্ব পালন করেন ২০১২ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত। হেসনের অধীনে নিউজিল্যান্ড টেস্টে সমীহ করার মতো এক দল হয়ে ওঠে। ২০১৫ বিশ্বকাপে খেলে ফাইনালে। তার অধীনে ৫৯ টি-টোয়েন্টির ৩০টিতে জেতে নিউজিল্যান্ড, হারে ২৪টিতে।

মানবকণ্ঠ/টিএইচ




Loading...
ads




Loading...