সাঙ্গাকারার চোখে বিশ্বকাপে বাংলাদেশের সেরা একাদশ



  • অনলাইন ডেস্ক
  • ০৯ মে ২০১৯, ১৩:১১


আর ২১ দিন পরেই পর্দা উঠছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইসিসি ওয়ানডে বিশ্বকাপের। স্বপ্নের এই বিশ্বকাপকে সামনে রেখে সব ধরণের প্রস্তুতি নিচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। বিশ্বকাপের স্কোয়াড নিয়ে কমবেশি আলোচনা হয়েছে। বাংলাদেশ বিশ্বকাপ দল নিয়েও কম আলোচনা হয়নি। স্কোয়াড নিয়ে ভক্তরা নিজেদের মত করে মতামত দিয়েছেনবিশ্বকাপে কেমন একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ? বিশ্বকাপে বাংলাদেশের নিজের পছন্দের একাদশ জানিয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তী উইকেটকিপার সাঙ্গাকারা। তার পছন্দের একাদশে জায়গা হয়নি লিটন, সাব্বির, রাহী ও মোসাদ্দেকের। ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে রেখেছেন সৌম্য সরকারকে, তিনে সাকিব।

এছাড়াও মিডল অর্ডারের রেখেছেন মুশফিক, মিঠুন ও মাহমুদউল্লাহকে। তবে ফিনিশারের ভূমিকায় সাব্বিরকে রাখেননি সাঙ্গাকারা। সাব্বিরের পরিবর্তে একাদশে রেখেছেন তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে। পেস অ্যাটাকে মাশরাফির সঙ্গী হিসেবে রেখেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজ ও রুবেলকে।

এছাড়াও এবারের বিশ্বকাপে বাংলাদেশের বেশ ভালো সম্ভবনা দেখেছেন শ্রীলঙ্কার এই কিংবদন্তী উইকেটকিপার। তার মতে দলের মধ্যে জয়ের মানসিকতা তৈরি হওয়া বড় ব্যাপার, যেটি কিনা এনে দিতে পারে সাফল্য।

“গত কয়েক বছরে বাংলাদেশের ক্রিকেটের এগিয়ে চলাটা অভাবনীয়। অনেক দল আছে যারা শুধু দেশেই ভালো করে। কিন্তু মাশরাফি-সাকিবরা আইসিসি ইভেন্টগুলোতেও ক্রমাগত ভালো করে আসছে। দলের মধ্যে জয়ের মানসিকতা তৈরী হয়েছে। যা তাদের সাফল্য এনে দিবে। আমার বিশ্বাস শীঘ্রই বড় কোনো শিরোপা জিতবে বাংলাদেশ।

মানবকণ্ঠ/এআর



Loading...
ads


Loading...