অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড



  • অনলাইন ডেস্ক
  • ১২ এপ্রিল ২০১৯, ১৩:৩৫

আগামী মে মাসের প্রথম সপ্তাহে ব্রিসবেনে তিন ম্যাচের আন অফিসিয়াল ওয়ার্ম আপ সিরিজ খেলবে নিউজিল্যান্ড একাদশ ও অস্ট্রেলিয়া একাদশ। এই সিরিজকে সামনে রেখে টম লাথামকে অধিনায়ক করে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট নিউজিল্যান্ড। এই দলে নেই কেন উইলিয়ামসন, রস টেলররা।মূলত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই পরস্পরের বিপক্ষে লড়বে দুই প্রতিবেশী অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

আন অফিসিয়াল তিন ম্যাচের সিরিজ শুরু হবে ব্রিসবেনে আগামী মাসের ৬ তারিখ। পরের দুইটি ম্যাচ হবে ৮ ও ১০ মে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে অ্যালান বোর্ডার মাঠে।

গত ৩ এপ্রিল বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে নিউজিল্যান্ড। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের সিরিজে বিশ্বকাপ দলের ৯ জন খেলোয়াড়ই নেই। অধিনায়ক ঘোষণা করা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান টম লাথাম। আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দলে আছেন অনিভিষিক্ত টম ব্লান্ডেল।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলের টম লাথাম, টম ব্লান্ডেল, জিমি নিশাম, হেনরি নিকোলস ও ম্যাট হেনরি। ইনজুরির কারণে কোরি অ্যান্ডারসন, টিম সেইফার্ট ও অ্যাডাম মিলনে এই দলের বিবেচনায় আসেননি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার জন্য এই দলে অনুপস্থিত নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলের ৮ জন। আর রস টেলর ব্যস্ত আছেন কাউন্টি ক্রিকেটে মিডলসেক্সের সাথে। অপরদিকে ধারণা করা হচ্ছে, অস্ট্রেলিয়া তাদের বিশ্বকাপ দল নিয়েই মাঠে নামবে। আগামী ১৫ এপ্রিল অজিদের বিশ্বকাপ দল ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের জাতীয় দলে ফেরার সিরিজ হতে পারে এটাই। নিষেধাজ্ঞার পর ২০১৮ সালের মার্চ মাসের পর থেকে আর জাতীয় দলের হয়ে মাঠে নামেননি এই দুই অজি তারকা।

১৩ সদস্যদের নিউজিল্যান্ড দল:

টম লাথাম (অধিনায়ক) টম অ্যাস্টল, হাশিম বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডগ ব্রেসওয়েল, ম্যাট হেনরি, ডার্লি মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, হামিশ রাদারফোর্ড, ব্লেয়ার টিকনার, জর্জ ওয়ার্কার, উইল ইয়ন।

মানবকণ্ঠ/এআর

 



Loading...
ads

Loading...