গাজীপুরে ১৪ হাজার লিটার চোলাই মদ উদ্ধার



  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১২ সেপ্টেম্বর ২০১৯, ১১:২২

গাজীপুরের ন্যাশনাল পার্ক এলাকা থেকে ১৪ হাজার লিটার চোলাই মদসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-১-এর সদস্যরা। বুধবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে ন্যাশনাল পার্ক এলাকায় অভিযান পরিচালিত হয়। পরে গ্রেফতারকৃতকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালতের বিচারক এক বছরের কারাদণ্ড দেন।

র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আবদুল্লাহ আল মামুন জানান, বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে মেট্রো সদর থানাধীন গাজীপুর ন্যাশনাল পার্ক এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাদক বিক্রেতা তাপস চন্দ্র বর্মণকে (২৪) আটক করা হয় এবং ভ্রামমান আদালত মামলা নং-১০৩/১৯ মূলে ১বছর বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০০০ টাকা জরিমানা অনাদায়ে আরোও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এ সময় ন্যাশনাল পার্ক এলাকা থেকে ১৪ হাজার লিটার দেশীয় চোলাইমদ উদ্ধার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান উপস্থিতিতে ধ্বংস করা হয়।


তিনি আরো জানান, তাপসকে জিজ্ঞাসাবাদে জানায় সে দীর্ঘদিন যাবৎ ন্যাশনাল পার্ক বন বিভাগের জঙ্গলের মধ্যে সুকৌশলে দেশীয় চোলাইমদ তৈরি সংরক্ষণ ও বিক্রয় করে আসতেছিল। ন্যাশনাল পার্কে মানুষের চলাচল কম থাকার সুযোগে তারা এই অবৈধ কাজ করে। এই চোলাই মদ গাজীপুরের বিভিন্ন এলাকায় গোপনে বিক্রি করা হতো।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads




Loading...