সুনামগঞ্জে শিশু ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন



  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৫

সুনামগঞ্জে শিশু ধর্ষণ মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক (দায়রা জজ) মো. জাকির হোসেন। বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি এ দণ্ড প্রদান করেন আদালত থেকে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরগাঁও গ্রামের মৃত আছমত উল্লাহর ছেলে আয়াকনুর ও একই গ্রামের মো. হানিফ মিয়ার ছেলে মো. শফিক।

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২০ জানুয়ারি জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরগাঁও গ্রামের স্কুল ছুটির পর বিকেল ৪টার দিকে দুই কন্যা শিশু গ্রামের নগড়ারকান্দ শনক্ষেতে গোবর কুড়াতে যায়। এ সময় একই গ্রামের মৃত আছমত উল্লাহর ছেলে আয়াকনুর ও মো. হানিফ মিয়ার ছেলে মো. শফিক ওই দুই শিশুকে ডাকতে থাকে। আয়াকনুর ও শফিকের ডাক শুনে দুই শিশু তাদের কাছে যায়। একজন শফিকের হাতে পায়ে ধরে ছুটে যায়। অপর শিশুটিকে আয়াকনুর মুখ চেপে ধরে রাখে। পরে আয়াকনুর ও শফিক দুজনে মিলে শিশু কন্যাকে পাশের শুকনো খালে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনায় সেই শিশু কন্যার বাবা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। পুলিশ আয়াকনুর ও শফিকের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে।

দীর্ঘ শুনানী শেষে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিজ্ঞ বিচারক (দায়রা জজ) মো. জাকির হোসেন আসামি আয়াকনুর ও মো. শফিককে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। দুই আসামি পলাতক থাকায় তাদের গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দেন।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নান্টু রায়। আসামি শফিকের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল হক ও আসামি আয়াকনুরের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জুবায়ের আহমদ।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads




Loading...