যেখানে পুলিশ-জনতার বন্ধন গড়েছে ফেসবুক

মো. খলিল মিয়া

যেখানে পুলিশ-জনতার বন্ধন গড়েছে ফেসবুক - ছবি: ফেসবুক।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৯

দূরত্ব কমিয়ে জনসাধারণের সাথে সার্বক্ষণিক সম্পৃক্ত থাকতে মাদারীপুরের শিবচর থানা পুলিশ ফেসবুককে বেছে নিয়েছে। 'শিবচর থানা' নামের একটি আইডি থেকে তারা আইনশৃঙ্খলা বিষয়ক সচেতনতা সৃষ্টি ছাড়াও সাধারণ মানুষের অভিযোগ এবং পরামর্শ শুনছে।

'শিবচর থানা' ফেসবুক আইডি থেকে সম্প্রতি একটি ছবি পোস্ট করা হয়েছে। তাতে বড় বড় অক্ষরে লেখা রয়েছে, 'থানায় কোনো টাকা লাগে না'। ইতিমধ্যেই এটি ফেসবুক দুনিয়ায় ভাইরাল হয়েছে। এতে সাধারণ মানুষ কমেন্ট করছে। শিবচর পুলিশের সার্বক্ষণিক সম্পৃক্ত থাকার এ চেষ্টাকে সাধুবাদ জানিয়ে ফেসবুক আইডিটিকে বন্ধু তালিকায় যুক্ত এবং অনুসরণ করতে শুরু করেছেন এলাকাবাসী।

শিবচর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বুধবার (৪ সেপ্টেম্বর) মানবকণ্ঠকে বলেন, পুলিশ জনগণের সেবায় সর্বক্ষণ জাগ্রত থাকে। তবু নানা কারণে পুলিশকে অনেকেই নেতিবাচকভাবে দেখে। অথচ পুলিশের সঙ্গে মানুষের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকা জরুরি। তাই সাধারণ মানুষের সাথে দূরত্ব কমিয়ে বন্ধুত্ব সৃষ্টির জন্য 'শিবচর থানা' নামের আইডিটি খোলা হয়েছে।

তিনি আরো বলেন, আইডি থেকে সচেতনতামূলক পোস্ট করা ছাড়াও শোনা হচ্ছে মানুষের অভিযোগ ও পরামর্শ। শিবচর থানার মানুষ যাতে সহজেই আমাদেরকে পাশে পান সেজন্য আইডিটি সব সময় চালু থাকবে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, অনেকেই আছেন যারা তাদের প্রাপ্য আইনি ও প্রশাসনিক সেবার অধিকার সম্পর্কে অজ্ঞ। এতে থানায় বা পুলিশের সাধারণ সাহায্য পেতে অনেকেই দালালের মাধ্যমে প্রতারিত হতেন। 'শিবচর থানা' আইডিটির কারণে এসব মানুষ সচেতন হয়ে উঠছেন। পুলিশকে সরাসরি নিজের কথা জানাতে পারছেন। ফলে থানা এলাকায় দালাল ও প্রতারক এখন আর নেই।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads




Loading...