পলাশবাড়ীতে সংযুক্ত বিদ্যালয় আলাদা করতে হাইকোর্টে রিট



  • মানবকণ্ঠ প্রতিনিধি
  • ১২ জুলাই ২০১৯, ২০:৪৩

গাইবান্ধার পলাশবাড়ীতে মাধ্যমিক শিক্ষার সাথে সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় আলাদা করার জন্যে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে। পলাশবাড়ী উপজেলার আমলাগাছী ডিইউ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ সংযুক্ত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি খাজা নাজিমুদ্দিন এটি দায়ের করেন। পিটিশন নং-৮৭১/২০১৮।

জানা যায়, স্বাধীনতার পর বঙ্গবন্ধু শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে সারাদেশে ২শ ২৫টি প্রাথমিক বিদ্যালয় ১ম শ্রেণি হতে ৮ম শ্রেণি পর্যন্ত মঞ্জুরী প্রদান করেন। কিন্তু প্রাথমিক ও জুনিয়র সংযুক্ত বিদ্যালয়গুলি সে সময়ে জাতীয়করণ থেকে বাদ পড়ে যায়। এসব সংযুক্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা আজ পর্যন্ত কোনো প্রশিক্ষণ ছাড়াই শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রেখেছে এবং এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রাথমিক শিক্ষার যাবতীয় সুযোগ-সুবিধা হতে বঞ্চিত হয়ে আসছে। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। তখনও এসব সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বাদ পড়ে যায়।

গোবিন্দগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম মামুনুর রশিদ জানান, এরকম শিক্ষা প্রতিষ্ঠান গাইবান্ধা জেলায় ১২টি রয়েছে। এর মধ্যে পলাশবাড়ীতে ১টি ও গোবিন্দগঞ্জে রয়েছে ৮টি, সাদুল্যাপুরে ২টি, গাইবান্ধা সদরে ১টি।

মানবকণ্ঠ/এইচকে/ এছা



Loading...
ads


Loading...