৫০ হাজার ইয়াবাসহ আটক যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত



  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৬ মে ২০১৯, ১১:৫৯

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিজিবি ও পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. সিরাজ (২৭) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার রাতে উপজেলার সাবরাং আচার বনিয়া লবন মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সিরাজ সাবরাং ইউনিয়নের আচার বনিয়া এলাকার ফজর আহামদের ছেলে ।

টেকনাফ- ২ বর্ডার গার্ড ব্যাটলিয়ান অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) বলেন, গত সোমবার রাত সাড়ে ১০ টার সময় সিরাজকে বিজিবি কর্তৃক ৫০ হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়। মঙ্গলবার সন্ধ্যার পর আচার বনিয়া লবণের মাঠ পয়েন্ট দিয়ে বিপুল পরিমাণে ইয়াবার চালান মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে পরে তার দেয়া স্বীকারোক্তিতে তাকে নিয়ে রাত সাড়ে ৮ ঘটিকার সময় ওই এলাকায় বিজিবি ও পুলিশের যৌথ বাহিনী অভিযানে পরিচালনা করে। এসময় বিজিবি ও পুলিশের যৌথ বাহিনী পৌঁছালে ইয়াবা কারবারীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে যৌথ বাহিনীও পাল্টা গুলি চালায়। পাঁচ মিনিট গুলিবিনিময়ের পর একপর্যায়ে ইয়াবা কারবারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সিরাজকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, ঘটনাস্থল থেকে ২টি দেশিয় অস্ত্র, ১২ রাউন্ড গুলি ও ৮টি খালি খোসা উদ্ধার করা হয়েছে। এঘটনায় বিজিবি ও পুলিশের চার সদস্য আহত হয়। আহতদের মধ্যে বিজিবির সিপাহী মো. জহিরুল ইসলাম, রানা মিয়া ও দুই পুলিশ সদস্য। আহত বিজিবি ও পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

মানবকণ্ঠ/এএম



Loading...
ads


Loading...