দুর্ভোগ ছাড়া সরকার কিছু দিতে পারছে না



  • অনলাইন ডেস্ক
  • ০৮ আগস্ট ২০১৯, ১৭:৫৭

ঈদযাত্রায় ঘরমুখো মানুষকে হয়রানি ও দুর্ভোগ ছাড়া সরকার কিছু দিতে পারছে না বলে মন্তব্য করেছে যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘ঈদযাত্রায় ভাড়ানৈরাজ্য ও যাত্রী হয়রানি বন্ধের দাবি’তে আয়োজিত এক মানববন্ধন থেকে এ অভিযোগ করেন সংগঠনটির নেতারা।

তারা বলেন, ঈদকে কেন্দ্র করে বাস, লঞ্চ ও আকাশপথে ভাড়াডাকাতি চললেও প্রশাসন তেমন কোনও ব্যবস্থা নিচ্ছে না। হাজার হাজার ফিটনেসবিহীন ট্রাকে পশু বহন করা হচ্ছে। এসব পশুবাহী ট্রাক ও ফিটনেসহীন বাস থেকে পুলিশ ও চাঁদাবাজদের চাঁদাবাজির কারণে রাজধানীর প্রবেশমুখসহ সারাদেশের সড়ক-মহাসড়কে যানজট সৃষ্টি হচ্ছে। বর্ষায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার না করায় যানবাহনের গতি কমার পাশাপাশি দুর্ঘটনা সংঘটিত হচ্ছে। এতে করে যানজটে ভোগান্তি পোহাচ্ছে ঈদে ঘরমুখো যাত্রীরা।

এসময় অনতিবিলম্বে ভাড়া নৈরাজ্য ও যাত্রী হয়রানি বন্ধ করে ঈদযাত্রায় স্বস্তি আনার দাবি জানান তারা।

বক্তারা বলেন, প্রতিবছরই ঈদকে সামনে রেখে বাড়ি যেতে গিয়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় অনেকের ঈদ আনন্দ কান্নায় পরিণত হয়। সড়ক দুর্ঘটনা রোধে চালকদের সতর্কতার সঙ্গে গাড়ি চালানোর অনুরোধ জানান তারা।

মানববন্ধনে সংগঠনটির কার্যকরী সভাপতি রিয়াদ হোসেন, সহ-সভাপতি অ্যাডভোকেট সাদেকুর মিয়া তালুকদার, সাধারণ সম্পাদক আরমান হোসেন পলাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads




Loading...