ডাকসুর উদ্দ্যোগে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের প্রতীকী ফাঁসি



  • অনলাইন ডেস্ক
  • ০৬ আগস্ট ২০১৯, ২৩:০০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর উদ্দ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর পলাতক ছয় খুনির প্রতীকী ফাঁসি দেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্তরে প্রতীকী ফাঁসি দেওয়া হয়। এই কার্যক্রমের উদ্বোধন করেন ডাকসুর সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এছাড়া বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড ও পলাতক ছয় হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসি কার্যকর করার বিষয়ে আলোচনা করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে অভিযুক্ত ১২ জন আসামীকে আদালত ২০০১ সালের ১৯ এপ্রিল মৃত্যু দণ্ডাদেশ দিলেও আব্দুল মাজেদ, রাশেদ চৌধুরী, মোসলেম উদ্দিন, নূর চৌধুরী, আব্দুর রশীদ ও শরিফুল হক ডালিমে বিভিন্ন দেশে পালিয়ে রয়েছেন। আজ তাদের প্রতীকী ফাঁসি দেয় ছাত্রলীগ।

মানবকণ্ঠ/টিএইচ




Loading...
ads




Loading...