ঢাকা বোর্ডে দ্বিতীয় রাজউক উত্তরা মডেল স্কুল



  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৬ মে ২০১৯, ১৬:১৯

রাজধানীর উত্তরার রাজউক মডেল স্কুল অ্যান্ড কলেজ এবার দ্বিতীয় স্থানে। এ বছর রাজউক মডেল স্কুল অ্যান্ড কলেজ এসএসসি পরীক্ষায় পাসের হার ৯৯ দশমিক ৬৫ শতাংশ। শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে এবার ৮৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে তিনজন অকৃতকার্য হয়েছে। এবার জিপিএ-৫ পেয়েছেন ৬৯৭ জন শিক্ষার্থী। মোট পরীক্ষার্থীর ৮১ দশমিক ২৪ শতাংশ। এই ফলাফলে রাজধানীর সেরা ১০টি স্কুলের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেন রাজউক মডেল কলেজ।

সোমবার দেশব্যাপী একযোগে প্রকাশিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। প্রকাশিত ফলাফল পাওয়ার পর উল্লাসে মেতে উঠে উত্তরা রাজউক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে এবার বিজ্ঞান বিভাগে ৭০৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৫৯ জন। এ বিভাগে জিপিএ ৫ এর হার ৯২ দশমিক ৯৫ শতাংশ। এছাড়া ব্যবসায় শিক্ষা বিভাগে ১৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৮ জন। এ বিভাগে জিপিএ-৫ এর হার ২৫ দশমিক ৫০ শতাংশ।

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮২ দশমিক ২০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন। গতবারের তুলনায় এবার পাসের হার বেড়েছে ৪ দশমিক ৪৩ শতাংশ। শূন্য পাস প্রতিষ্ঠানের সংখ্যা ১০৭টি, গত বছর ছিল ১০৯টি।

মানবকণ্ঠ/এফএইচ



Loading...


Loading...