ফেসবুকে মহানবীকে নিয়ে কটূক্তি, জবি শিক্ষার্থী গ্রেফতার



  • অনলাইন ডেস্ক
  • ১২ এপ্রিল ২০১৯, ১৭:৪১

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফরহাদ নামে এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকাল ৭টায় পুরান ঢাকার শাঁখারীবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

ফরহাদকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি মশিউর রহমান। এর আগে বৃহস্পতিবার অভিযুক্ত শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহাদের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাকে গ্রেফতারের সুপারিশ করে পুলিশের কাছে চিঠি দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কোতোয়ালী থানার ওসি মশিউর রহমান বলেন, ফরহাদের বিরুদ্ধে মামলার ভিত্তিতে আমরা তাকে গ্রেফতার করেছি। তবে তদন্তের স্বার্থে এর চেয়ে বেশি কিছু বলা আমাদের পক্ষে এখন সম্ভব না।

মামলা হওয়ার আগে ফরহাদ জানান, আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। অপরিচিত নম্বর থেকে ফোন দিয়ে হুমকি দেওয়া হচ্ছে। সে কারণে এখন আমি সব ফোন রিসিভ করি না। চেনা না হলে কারো ফোন ধরছি না। ফেইসবুকেও বিভিন্ন গ্রুপে আমার নামে যা-তা লেখা হচ্ছে। আমাকে কোপাবে, এই টাইপ। আমি তো দূরে আছি, নেটেও তেমন ঢুকছি না। নানাভাবে আমাকে হুমকি দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, গত সপ্তাহে একটি টেলিভিশন চ্যানেলের ফেইসবুকে পেইজে শেয়ার করা নিউজের নিচে ‘ফরহাদ এইচ ফাহাদ’ নামের অ্যাকাউন্ট থেকে করা মন্তব্যের একটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এরপর ফাহাদের ‘ফাঁসির’ দাবিতে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ শুরু করে ধর্মভিত্তিক ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের দুই নেতাও তাদের সঙ্গে যোগ দেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা নূর-ই-আলম কোতোয়ালি থানায় ফাহাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের এই মামলা দায়ের করেন।

মানবকণ্ঠ/এএম



Loading...
ads

Loading...