শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

মানবকণ্ঠ
শেখ হাসিনা - ফাইল ছবি।


  • নিজস্ব প্রতিবেদক
  • ১২ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৫

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগদানের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে আসছেন ২২ সেপ্টেম্বর রোববার। তিনি এই অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। অপরদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নিউইয়র্ক আগমন উপলক্ষ্যে অতীতের মতো এবারও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সংবর্ধনা সভার আয়োজন করেছে। আগামী ২৮ সেপ্টেম্বর এই সংবধনা অনুষ্ঠিত হবে। এই সভা সফল করার লক্ষ্যে চলছে টাউন হল মিটিং। অপরদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের ব্যানারে পৃথক পৃথক সমাবেশ চলছে।

জাতিসংঘ সূত্রে জানা গেছে, আগামী ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ৭৪তম সাধারণ অধিবেশন। আর ‘হাইলেবেল জেনারেল ডিবেট’ শুরু হবে ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে। এক সপ্তাহ জুড়ে চলবে এই ডিবেট। এ সময় বিশ্ব নেতৃবৃন্দ সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন। এর আগে ২৩ সেপ্টেম্বর সোমবার জাতিসংঘের মহাসচিব অ্যান্থনিয় গুতেরেস ‘ক্লাইমেট সামিট’ বিষয়ে বিশেষ সভা আহবান করবেন এবং এদিন ইউনিভার্সেল হেলথ কভারেজ (ইউএইচসি) বিষয়ে হাই লেবেলের সভা অনুষ্ঠিত হবে।

এদিকে জাতিসংঘের সাধারণ অধিবেশন উপলক্ষে বাংলাদেশ মিশনে ব্যস্ততা বেড়ে গেছে। মিশনে নিযুক্ত স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন সহ সংশ্লিস্টরা প্রধানমন্ত্রীর আগমন সহ এবারের অধিবেশনে বাংলাদেশের অবস্থা ও করণীয় নিয়ে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। কূটনৈতিক সূত্রে জানা গেছে, এবারের অধিবেশনে পুনরায় রোহিঙ্গা বিষয় ছাড়াও কাশ্মীর, আসাম প্রভৃতি বিষয় আলোচনায় প্রাধান্য পাবে। অপরদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নিউইয়র্ক আগমন উপলক্ষ্যে অতীতের মতো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সংবর্ধনা সভার আয়োজন করেছে।

আগামী ২৮ সেপ্টেম্বর এই সংবর্ধনা অনুষ্ঠিত হবে। ম্যানহাটানের মার্কাস হোটেলের বলরুমে এদিন বেলা ১২টায় এই সংবর্ধনা সভা হবে বলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ জানিয়েছেন। প্রধানমন্ত্রীর সংবর্ধনা সফল করতে ব্যাপক প্রস্তুতি চলছে বলে নেতৃদ্বয় জানান।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads




Loading...