খালেদার জামিন প্রমাণ করে বিচারবিভাগ স্বাধীন: কাদের



  • অনলাইন ডেস্ক
  • ১৯ জুন ২০১৯, ১৩:১৪

বিচারবিভাগ যে স্বাধীন তা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিনই প্রমাণ করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সব মামলায় জামিন পেলে সরকার খালেদা জিয়ার মুক্তির পথে বাধা হবে না। মঙ্গলবার দুপুরে রাজধানীর উত্তরায় এলিভেটেড এক্সপ্রেসের উন্নয়ন কাজ পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদে যাওয়া নিয়ে বিএনপির দ্বিচারিতা রাজনীতিতে হাস্যকর। এ সময় এলিভেটেট এক্সপ্রেসওয়ের কাজ ২০২২ সালের মার্চে শেষ হবে। এয়ারপোর্ট থেকে কুতুবখালী পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে বলে জানান মন্ত্রী।

এর আগে সোমবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘আদালত খালেদা জিয়ার জামিন দিতে চাইলে সরকার তাতে হস্তক্ষেপ করবে না। এটি সম্পূর্ণ আদালতের ব্যাপার। আদালত যে কাউকে জামিন দিতে পারে। মানহানির দুই মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছে হাইকোর্ট।’

মঙ্গলবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী মওদুদ আহমদ ও এজে মোহাম্মদ আলী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

উল্লেখ্য, ২০১৪ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ২০১৬ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ঢাকা মহানগর হাকিম আদালত মামলা দুটি বিচারাধীন। এ মামলায় গত ২০ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এ অবস্থায় ওই দুই মামলায় হাইকোর্টে জামিন আবেদন উপস্থাপন করা হয়। পরে গত ২২ মে শুনানির জন্য ১৭ জুন দিন ধার্য করেন আদালত।

মানবকণ্ঠ/এফএইচ



Loading...
ads


Loading...