বাজেটকে স্বাগত জানিয়ে আ.লীগ ও সহযোগী সংঠনের মিছিল



  • অনলাইন ডেস্ক
  • ১৩ জুন ২০১৯, ১৭:৫৪

২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ‘জনকল্যাণ ও উন্নয়নমুখী’ আখ্যা দিয়ে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। এই নতুন বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগ। এছাড়াও স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনও নতুন বাজেটকে স্বাগত জানিয়ে আলাদা আনন্দ মিছিল বের করে। বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০১৯-২০ অর্থবছরের জন্য পাঁচ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট ঘোষণার পর পৃথক পৃথক এই আনন্দ মিছিল বের করা হয়।

আওয়ামী লীগের নেতাদের দাবি, এই বাজেট গণমুখী ও গণকল্যাণমুখী। এটি বাংলাদেশকে ভবিষ্যৎ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য পূরণের বাজেট। আওয়ামী লীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে। এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাঙিক্ষত লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে।

জাতীয় সংসদে বাজেট পেশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সরকারি দলটির শীর্ষ পর্যায়ের নেতারা বলেন, আওয়ামী লীগের টানা তৃতীয় মেয়াদে প্রথম বাজেট। এই সরকারের শাসনামলে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। অর্থনীতির বিভিন্ন সূচকে দেশের অগ্রগতি এসেছে। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য প্রস্তাবিত বাজেট অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। গণমুখী এ বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ধন্যবাদ জানান তারা। এছাড়া বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল করে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো।

মানবকণ্ঠ/এফএইচ



Loading...
ads


Loading...