বিনা অপরাধে শাস্তি পেতে পারেন ছাত্রলীগ নেতা বিদ্যুৎ



  • অনলাইন ডেস্ক
  • ১৬ মে ২০১৯, ২০:২৯

সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়া ১৭ জনের বিরুদ্ধে সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ পাওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। বুধবার মধ্যরাতে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভা‌নেত্রীর রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে এক জরুরি সংবাদ স‌ম্মেল‌নে একথা জানিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন তারা।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ছাত্রলীগের ঘোষিত কমিটির ১৭ জনের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগ ২৪ ঘণ্টার মধ্যে যাচাই-বাছাই করে তা চূড়ান্ত করা হবে। যদি তারা অভিযোগ থেকে মুক্তি পান তাহলে তাদের পদ থাকবে। তা না হলে তাদের পদগুলো শূন্য ঘোষণা করে যোগ্যদের সেখানে স্থান দেওয়া হবে।

ছাত্রলীগের শৃঙ্খলাপরিপন্থী কাজ যারা করেছে তাদের বহিষ্কার করা হবে জানিয়ে ছাত্রলীগ সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন বলেন, কমিটি হওয়ার পর একটি মহল বিভিন্ন মাধ্যমে যে আক্রমণাত্মক ভাষায় ক্ষোভ প্রকাশ করেছে তা সংগঠনের শৃঙ্খলাপরিপন্থী। ক্ষোভ প্রকাশের জন্য দলীয় ফোরাম রয়েছে। যারা শৃঙ্খলাপরিপন্থী কাজের সঙ্গে যুক্ত ছিলেন তাদেরও খুঁজে বের করে বহিষ্কার করা হবে ।

এ বিষয়ে অভিযুক্ত ছাত্রনেতা শাহরিয়ার কবীর বিদ্যুতের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, ‘পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরে যে অনাকাঙ্খিত ঘটনাগুলো ঘটেছে তা সত্যিই দুঃখজনক। আর আমার বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যাচার । আমি কারো ব্যাক্তিগত রাজনৈতিক আক্রোশের শিকার। আমি আশা করব বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক আমার বিষয়টা আমলে নিয়ে সাম্প্রতিক অনাকাঙ্খিত ঘটনাসমূহের একটা সুষ্ঠু সমাধান করবেন।

খোঁজ নিয়ে জানা যায়, ফরিদপুরের কৃতি সন্তান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহরিয়ার কবির বিদ্যুৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের একজন মেধাবী শিক্ষার্থী। তার বিশ্ববিদ্যালয় এবং এলাকায় খোঁজ নিয়ে তার বিরুদ্ধে কোথাও মাদক সংশ্লিষ্টতা কিংবা কোনো মামলা পাওয়া যায়নি। বিদ্যুতের পরিবারও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তার পিতা মুহম্মদ হোসাইন ফরিদপুর জেলার মধুখালীর জাহাপুর ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য। তার আপন বড় ভাই ইশতিয়াক আহমেদ শিমুল বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা। বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সহ-সম্পাদক । ছাত্রলীগ নেতা বিদ্যুতের নানা শহীদ আজমল হোসেন, ( ইপিআর সদস্য,যশোরে যুদ্ধরত অবস্হায় শহীদ হন)। শাহরিয়ার কবীর বিদ্যুৎ এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

পূর্ণাঙ্গ কমিটির ঘোষণার দিন সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে পদবঞ্চিতরা সংবাদ সম্মেলন করতে গেলে সংগঠনের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পদবঞ্চিত এই ছাত্রলীগের নেতাকর্মীরা মঙ্গলবার বিতর্কিতদের কমিটি থেকে বাদ দিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন আরেকজনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করতে থাকেন। অভিযোগগুলোর কিছু কিছু সত্য, আবার কিছু কিছু মিথ্যা হিসেবেও প্রমাণিত হচ্ছে।

মানবকণ্ঠ/এফএইচ



Loading...


Loading...