আপোষ করে কোনো কিছু অর্জন করা সম্ভব নয়: দুদু



  • অনলাইন ডেস্ক
  • ১৬ মে ২০১৯, ১৫:৫৮

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, এদেশে এখন পর্যন্ত যা কিছু অর্জিত হয়েছে তা আন্দোলন সংগ্রামের মাধ্যমেই হয়েছে। আপোষ করে কোনো কিছু অর্জন করা সম্ভব না। তাই আমাদের ঐক্যবদ্ধ হয়ে গণতান্ত্রিক আন্দোলনে অংশ নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, দায়িত্ব জ্ঞানহীন এই সরকার ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসে সবকিছু ওলট-পালট করে দিয়েছে। এই ফ্যাসিবাদকে গুড়িয়ে দিতে হলে এবং এর হাত থেকে মুক্তি পেতে হলে আমাদের রাজনীতিতে এবং সংগঠনে ফিরে আসতে হবে।

তিনি বলেন, কৃষকরা ও দেশের সর্বস্তরের জনগণ খারাপ অবস্থায় আছেন। আমি বিরোধী দলের রাজনীতি করি বলে এই কথা বলছি না। তিনি বলেন, ধানের দাম পায়নি বলে এদেশে কখনো ক্ষেতে আগুন দেয়া হয়েছে এমনটা দেখা যায়নি। কিন্তু এবার যেটা হয়েছে এর মূল কারণ দেশে একটি অনির্বাচিত সরকার অবস্থান করছে। জনগণের কাছে এই সরকারের কোনো জবাবদিহিতা নেই।

শামসুজ্জামান দুদু'র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিনা রহমান ও বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

মানবকণ্ঠ/এসএস



Loading...


Loading...